আজ ৪ আশ্বিন, ১৪২৮, ১৯ সেপ্টেম্বর, ২০২১

আশুলিয়ায় সৃজনশীল রাজনীতিতে এগিয়ে আকবর হোসেন মৃধা

নিজস্ব প্রতিবেদকঃ আশুলিয়ায় ২০০৫ সাল থেকে জাতীয় শ্রমিকলীগের রাজনীতির হাল ধরেন কর্মীবান্ধব ও আওয়ামীলীগ রাজনীতির আদর্শে জনপ্রিয় নেতা মোঃ আকবর হোসেন মৃধা। হাল ধরার সাথে সাথে শ্রমিকলীগ রাজনীতির আমূল পরিবর্তন ঘটে। তিনি আশুলিয়ায় জাতীয় শ্রমিকলীগের দায়িত্ব নেওয়ার পর থেকে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজী ও জবরদখল মুক্ত একটি শক্তিশালী সংগঠনে রূপান্তরিত করেন।

একারণেই নেতাকর্মীদের কাছে তিনি জনপ্রিয় হয়ে উঠেন। শুধু আশুলিয়া নয়, সাভারেও তার রাজনৈতিক সুনাম ছড়িয়ে পড়েছে। তার সৃজনশীল রাজনৈতিক দক্ষতার কারণে আশুলিয়াবাসীর কাছে বর্তমানে জাতীয় শ্রমিকলীগ একটি জনপ্রিয় দল হিসেবে গড়ে উঠেছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নের পূর্ব মুহুর্তে ডাঃ এনামুর রহমানের পক্ষে রেখেছেন বলিষ্ঠ ভূমিকা। তার দুরর্দিনে পিঁছু হটেননি।সকল প্রকার বাঁধাকে উপেক্ষা করে নেতাকর্মীদেরকে সাথে করে সামনের দিকে এগিয়ে গেছেন। রেখেছেন নির্বাচনী মাঠকে চাঙ্গা। যার ফলে আশুলিয়া থেকে সর্বোচ্চ ভোটে নৌকা মার্কা বিজয় লাভ করে।

শুধু তাই নয়, তৎকালীণ বিএনপি ও জামায়াতের ডাকা হরতাল ও অবরোধ ঠেকাতে রেখেছেন সক্রিয় ভূমিকা। দলীয় কর্মসূচী সফল করতে বিভিন্ন জায়গায় বীরদর্পের ন্যায় ছুঁটে গেছেন। বিশেষ দিনগুলো পালনেও রেখেছেন অগ্রণী ভূমিকা।

এছাড়াও এ অঞ্চলের পোশাক কারখানা থেকে শুরু করে সর্বসাধাণের বিপদে-আপদে ছুঁটে গেছেন এবং করেছেন নানাবিধ সমস্যার সমাধান। এতিমদের লেখা-পড়ার জন্য দিয়েছেন আর্থিক সহযোগীতাসহ ধর্মীয় প্রতিষ্ঠানের ভবন নির্মাণের জমি।একারণেই তিনি এ অঞ্চলের পাড়া-মহল্লার অলিগলির সকলের হৃদয়ে আলাদা একটা জায়গা করে নিয়েছেন।

এ জন্যই সর্বসাধারণ এলাকার উন্নয়নে তাকে সব সময় পাশে চায়।

এ বিষয়ে জাতীয় শ্রমিকলীগ আশুলিয়া আঞ্চলিক কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আকবর হোসেন মৃধা বলেন, আমি নিজের জন্য নই, যতদিন বেঁচে থাকবো ততদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে আঁকড়ে ধরে দেশ ও দশের জন্য কাজ করে যাবো। সর্বসাধারণ যদি আমাকে এলাকার উন্নয়ন করার যে কোন প্রয়োজনে ডাক দেয় তাহলে আমি তাদের পাশে দাড়াব। কারন আমি চাই আমার দেশটা উন্নয়নের রোল মডেলে এগিয়ে যাক। এজন্যই আমি সকলের কাছে দোয়া প্রার্থণা কামনা করি যাতে আমি সুস্থ এবং সুন্দর ভাবে জনগনের সেবা করতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর