আজ ১০ কার্তিক, ১৪২৭, ২৬ অক্টোবর, ২০২০

গাইবান্ধা বন্ধু সংসদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

বিশেষ প্রতিবেদক : গাইবান্ধা জেলা শহরের ১ নম্বর রেলগেটে স্বেচ্ছাসেবী সংগঠন বন্ধু সংসদের ২০২০-২০২১ কার্যবর্ষের দ্বি-বার্ষিক নির্বাচন শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। সকালে প্রতীকি ভোট প্রদান করে নির্বাচন প্রক্রিয়ার উদ্বোধন করেন গাইবান্ধা পৌরসভার মেয়র ও বন্ধু সংসদের উপদেষ্টা অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন। এসময় বক্তব্য রাখেন খাদ্য বিভাগের কর্মকর্তা সোহেল আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনটির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মঞ্জুর মোর্শেদ বাবু। পরে নির্বাচনের ভোটগ্রহন শুরু হয়। সংগঠনটির ৪৩ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ৩৮ জন। নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন মুকুল প্রধান ও শামীম আহম্মেদ পলাশ।


বন্ধু সংসদ নির্বাচন পরিচালনা কমিটি সুত্রে জানা গেছে, গত ১১ নভেম্বর নির্বাচনের তফশীল ঘোষণা করা হয়। এরপর ভোটার তালিকা প্রকাশ করা হয় ২২ নভেম্বর, ২৩ নভেম্বর ভোটার তালিকা সংক্রান্ত আপত্তি গ্রহন ও নিষ্পত্তি, ২৪ নভেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। ২৫ নভেম্বর মনোনয়নপত্র বিতরণ শুরু হয় ও জমা নেওয়া হয় ২৮ নভেম্বর পর্যন্ত, ২৯ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়, ৩০ নভেম্বর ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আর ১ ডিসেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ এবং ১৩ ডিসেম্বর সংগঠনটির নিজ কার্যালয়ে নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। এতে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ, সাংগঠনকি সম্পাদক, দপ্তর সম্পাদক, প্রচার সম্পাদক ও আইটি সম্পাদক পদে একজন করে এবং কার্যকরী সদস্য পদে দুইজনকে নিয়ে দুই বছর মেয়াদী একটি কার্যকরী কমিটি গঠিত হয়।


নির্বাচনে প্রতিদ্ব›দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্ব›দ্বীতায় নির্বাচিত হন সভাপতি পদে তরিকুল ইসলাম তনু, দপ্তর সম্পাদক পদে রাশেদুল হাসান চৌধুরী সফেন, আইটি সম্পাদক পদে মো. তানজিন বিল্লাহ ও কার্যকরী সদস্য পদে আবু নাসের মো. তানজিউল ইসলাম রনি ও মো. আব্দুর রাজ্জাক বাবু। শুক্রবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মঞ্জুর মোর্শেদ বাবু নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। তাদের মধ্যে থেকে সহ-সভাপতি পদে মো. আব্দুল জলিল সরকার, সাধারণ সম্পাদক মো. ফয়সাল মন্ডল সুজন, সহ-সাধারণ সম্পাদক মো. আব্দুল মালেক সরকার, কোষাধ্যক্ষ মো. রেজওয়ান কবির আকন্দ, সাংগঠনকি সম্পাদক প্রদীপ কুমার দাস, প্রচার সম্পাদক পদে মো. শফিকুল ইসলাম শফিক নির্বাচিত হন।
বন্ধু সংসদ সুত্রে জানা গেছে, ২০০৭ সালে গঠিত হয় বন্ধু সংসদ। পরে এর সাথে যুক্ত হন বিভিন্ন গ্রাম ও মহল্লার আরও অনেকে। প্রতি দুই বছর পরপর ১১ সদস্যবিশিষ্ট এর কার্যকরী কমিটি গঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনের সদস্যরা শীতকালে শীতবস্ত্র বিতরণ, বন্যায় ত্রাণ বিতরণ, ঈদে সেমাই-চিনি বিতরণ, দুস্থ ও অসহায়কে সাহায্য প্রদান, গরীব মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, অসহায় ও দরিদ্রদের চিকিৎসা সহায়তা, মৃত মুসলিমদের দাফন ও হিন্দু ধর্মাবলম্বীদের সৎকারের জন্য সাহায্য প্রদানসহ নানান স্বেচ্ছাসেবী কাজের সাথে যুক্ত থেকে উপকার করে চলেছেন মানুষের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর