আজ ৯ আষাঢ়, ১৪২৮, ২৩ জুন, ২০২১

গাইবান্ধা জেলা হাসপাতালের উন্নয়নে ব্যবস্থাপনা কমিটির সভা

খোঁজ খবর রিপোর্ট: গাইবান্ধা জেলা হাসপাতালের উন্নয়ন, সার্বিক অবস্থা পর্যালোচনা ও বিভিন্ন সমস্যা সংকট নিরসন কল্পে মঙ্গলবার হাসপাতালের সম্মেলন কক্ষে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।

সভায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন, পৌরসভার মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, সদর উপজেলা চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ, হাসপাতালের তত্ত্বাবধায়ক মাহফুজার রহমান, আরএমও ডা. মাজেদুর রহমান, ডা. আ.খ.ম. আসাদুজ্জামান, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, জেলা বিএমএ সভাপতি ডা. শহীদুজ্জামান হারুন, সাদুল্যাপুরের টিএইচপি ডা. শাহিনুর ইসলাম, ডা. সালেহ আহমেদ প্রমুখ। সভার শুরুতে মাল্টিমিডিয়াতে হাসপাতালের সামগ্রিক সমস্যা সংকট ও কর্মকান্ড তুলে ধরেন হাসপাতালের দন্ত চিকিৎসক ডা. সাইদুর রহমান।

সভায় ১০০ শয্যা হাসপাতালের জনবল সংকট নিরসন এবং মেডিসিন, সার্জন, অর্থোপেডি, চর্ম ও যৌনসহ বিশেষজ্ঞ চিকিৎসকের শূন্যপদ পূরণ এবং সম্প্রতি সরকারের প্রশাসনিক অনুমোদনপ্রাপ্ত ২০০ বেডের জনবল উপকরণসহ অন্যান্য বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের উপর গুরুত্বারোপ করা হয়। সভায় জানানো হয়, বর্তমানে হাসপাতালের টেলিমেডিসিন সার্ভিস, ভিডিও কনফারেন্সে চিকিৎসা সেবা, ওয়ান স্টপ ক্রাইসিস সার্ভিস দেয়ার কার্যক্রমও শুরু হয়েছে। তদুপরি হাসপাতালের অপারেশন থিয়েটারে জটিল রোগ সমূহ এবং প্রসূতির প্রয়োজনীয় অপারেশন সম্পন্ন করা হচ্ছে। এবছর নভেম্বর মাস পর্যন্ত ইনডোরে ৩১ হাজার ৮শ’ ৩১ জন এবং আউটডোরে ২ লাখ ৬ হাজার ৮০ জন রোগীকে চিকিৎসা দেয়া হয়েছে। হাসপাতালে চিকিৎসা সেবা ও জরুরী ভিত্তিতে ওষুধপত্র প্রদান করা হয় তাই এখন চিকিৎসা প্রত্যাশীদের অত্যান্ত ভীড় পরিলক্ষিত হচ্ছে বলে উল্লেখ করা হয়। এছাড়া হাসপাতালের অপরিছন্ন পরিবেশ, ড্রেইনেজ ও পয়ঃনিস্কাশন ব্যবস্থার উন্নয়নে সর্বাধিক গুরাত্বারোপ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর