শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১০:২৫ অপরাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
অপহরন ও ধর্ষন মামলায় ধর্ষকের ৪৬ বছরের কারাদন্ড গাইবান্ধায় মাদক মামলায় একজনের মৃত্যুদন্ড, হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড ডেমোগ্রাফিক ডিভিডেন্টের সুবিধা নিতে হলে শরীরচর্চার বিকল্প নেই – ডেপুটি স্পীকার গোবিন্দগঞ্জের সাঁওতাল নারীদের ক্রীড়া ও ঐতিহ্যবাহী তীর ছোড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক উৎসব গাইবান্ধা জেলা পরিষদ চেয়ারম্যানের আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ সাদুল্লাপুরে ব্যবসায়ী জ্যোতিশ চন্দ্র রহস্যজনকভাবে নিখোঁজ কুড়িগ্রামে মহিষের গাড়ীতে বিয়ে আত্রাইয়ের মনিয়ারী ইউনিয়ন আ”লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে ইয়াবা ও ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ি আটক সাংবাদিকের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

গাইবান্ধায় ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক / ২৩২ বার পঠিত
প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯, ১১:৩৩ পূর্বাহ্ন

খোঁজ খবর ডেস্ক: ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে বৃহস্পতিবার গাইবান্ধা জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, বর্ণাঢ্য র‌্যালী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে আয়োজিত কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি। পরে একটি র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।


র‌্যালী শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. আব্দুল মতিনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আলমগীর কবীর, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, জেলা শিক্ষা অফিসার মো. এনায়েতুর রহমান, জেলা সমাজসেবা বিভাগের উপ-পরিচালক এস.এম এমদাদুল হক প্রামানিক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. হোসেন আলী, গাইবান্ধা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আবেদুর রহমান স্বপন প্রমুখ।


প্রধান অতিথি হুইপ মাহাবুব আরা বেগম গিনি তার বক্তব্যে উলে­খ করেন, ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে ঘোষিত নির্বাচনী ইশতেহার অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার কর্মসুচি বাস্তবায়নের কাজ শুরু করে এবং তথ্য ও প্রযুক্তি সেবা জনগণের খুব কাছে (ইউনিয়নে) পৌঁছে দেয়। এই ডিজিটাল প্রযুক্তির সহায়তার মাধ্যমে কর্মসংস্থান, বেকার সমস্যার সমাধান ও নারীর ক্ষমতায়ন শক্তিশালী করার নানা কার্যক্রম বাস্তবায়ন করা সম্ভব হয়েছে। তিনি আরও বলেন, গাইবান্ধায় একসময় অভাব ছিল, আমরা মঙ্গায় ছিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আমরা ঘুরে দাঁড়িয়েছি। গ্রাম এখন শহরে পরিণত হয়েছে।
অনুষ্ঠান শেষে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতা ও ডিজিটাল কনটেন্ট তৈরি প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।


এ জাতীয় আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর