রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
অপহরন ও ধর্ষন মামলায় ধর্ষকের ৪৬ বছরের কারাদন্ড গাইবান্ধায় মাদক মামলায় একজনের মৃত্যুদন্ড, হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড ডেমোগ্রাফিক ডিভিডেন্টের সুবিধা নিতে হলে শরীরচর্চার বিকল্প নেই – ডেপুটি স্পীকার গোবিন্দগঞ্জের সাঁওতাল নারীদের ক্রীড়া ও ঐতিহ্যবাহী তীর ছোড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক উৎসব গাইবান্ধা জেলা পরিষদ চেয়ারম্যানের আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ সাদুল্লাপুরে ব্যবসায়ী জ্যোতিশ চন্দ্র রহস্যজনকভাবে নিখোঁজ কুড়িগ্রামে মহিষের গাড়ীতে বিয়ে আত্রাইয়ের মনিয়ারী ইউনিয়ন আ”লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে ইয়াবা ও ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ি আটক সাংবাদিকের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পুরাতন মৃতদেহের সন্ধান

নিজস্ব প্রতিবেদক / ৮৮ বার পঠিত
প্রকাশের সময়: সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯, ৮:৫৫ অপরাহ্ন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জে একটি ঢিবির মাটি কাটার সময় অনেকদিনের পুরাতন অক্ষত মৃতদেহের সন্ধান পাওয়া গেছে। সোমবার বেলা ১১টার দিকে উপজেলার দরবস্ত ইউনিয়নের অভিরামপুর গ্রামে এই মৃত দেহের সন্ধান মেলে। এ নিয়ে দিনভর স্থানীয় মানুষের মাঝে চলে ব্যাপক আলোচনা। কেউ বলছেন লাশটি ৬০ বছরের পুরাতন আবার কেউ বলছেন মৃতদেহটি প্রায় দুইশ বছরের পুরাতন।

এলাকাবাসী জানান, সোমবার অভিরামপুর গ্রামে কয়েজন শ্রমিক মাটি কাটার সময় মাটির ৩/৪ ফিট নিচে একটি মৃতদেহ অক্ষত অবস্থায় দেখতে পান। মৃতদেহে কাফনের কাপড়ও অক্ষত রয়েছে। এই মৃত দেহের কোন পরিচয় কেউ নিশ্চিত করতে পারেনি। তবে গ্রামবাসীদের ধারণা মৃতদেহটি কোন পরহেজগার ব্যক্তির হতে পারে। সে কারণেই হয়তো মৃত দেহ নষ্ট হয়নি। এ খবর ছড়িয়ে পড়লে হাজার হাজার মানুষ ওই মৃতদেহ   দেখার জন্য ভীর করে।
অভিরামপুর গ্রামের পচাত্তার বছর বয়সি আব্দুল মালেক জানান, ওই স্থানে একটি উঁচু ঢিবি ছিল। জমির মালিক ঢিবির মাটি অন্যত্র বিক্রি করায় শ্রমিকরা ৩/৪ ফিট মাটি কাটার পরেই মৃৃতদেহ দেখতে পায়। মৃতদেহের  মুখমন্ডল এবং কাফনের কাপড় অক্ষত ছিল। ওইস্থানে কোন দিন কবরস্থান ছিল বলে তাঁর জানা নেই।
দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.র.ম শরিফুল ইসলাম জজ জানিয়েছেন, তিনি বহু বছরের পুরাতন মৃতদেহ অক্ষত অবস্থায় বের হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন। স্থানীয় মানুষ জানাজা করে মৃতদেহটি আবারও কবর দিয়েছে। তবে এ সম্পর্কে বেশী কিছু উৎঘাটন করা সম্ভব হয়নি বলে তিনি আরও জানান।
গোবিন্দগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আফজাল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, মৃতদেহের বয়স আনুমানিক ৬০ বছর আগের হতে পারে। কিন্তু এলাকার কেউই মৃতদেহের পরিচয় নিশ্চিত করতে পারেনি।


এ জাতীয় আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর