আজ ২ আশ্বিন, ১৪২৮, ১৭ সেপ্টেম্বর, ২০২১

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পুরাতন মৃতদেহের সন্ধান

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জে একটি ঢিবির মাটি কাটার সময় অনেকদিনের পুরাতন অক্ষত মৃতদেহের সন্ধান পাওয়া গেছে। সোমবার বেলা ১১টার দিকে উপজেলার দরবস্ত ইউনিয়নের অভিরামপুর গ্রামে এই মৃত দেহের সন্ধান মেলে। এ নিয়ে দিনভর স্থানীয় মানুষের মাঝে চলে ব্যাপক আলোচনা। কেউ বলছেন লাশটি ৬০ বছরের পুরাতন আবার কেউ বলছেন মৃতদেহটি প্রায় দুইশ বছরের পুরাতন।

এলাকাবাসী জানান, সোমবার অভিরামপুর গ্রামে কয়েজন শ্রমিক মাটি কাটার সময় মাটির ৩/৪ ফিট নিচে একটি মৃতদেহ অক্ষত অবস্থায় দেখতে পান। মৃতদেহে কাফনের কাপড়ও অক্ষত রয়েছে। এই মৃত দেহের কোন পরিচয় কেউ নিশ্চিত করতে পারেনি। তবে গ্রামবাসীদের ধারণা মৃতদেহটি কোন পরহেজগার ব্যক্তির হতে পারে। সে কারণেই হয়তো মৃত দেহ নষ্ট হয়নি। এ খবর ছড়িয়ে পড়লে হাজার হাজার মানুষ ওই মৃতদেহ   দেখার জন্য ভীর করে।
অভিরামপুর গ্রামের পচাত্তার বছর বয়সি আব্দুল মালেক জানান, ওই স্থানে একটি উঁচু ঢিবি ছিল। জমির মালিক ঢিবির মাটি অন্যত্র বিক্রি করায় শ্রমিকরা ৩/৪ ফিট মাটি কাটার পরেই মৃৃতদেহ দেখতে পায়। মৃতদেহের  মুখমন্ডল এবং কাফনের কাপড় অক্ষত ছিল। ওইস্থানে কোন দিন কবরস্থান ছিল বলে তাঁর জানা নেই।
দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.র.ম শরিফুল ইসলাম জজ জানিয়েছেন, তিনি বহু বছরের পুরাতন মৃতদেহ অক্ষত অবস্থায় বের হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন। স্থানীয় মানুষ জানাজা করে মৃতদেহটি আবারও কবর দিয়েছে। তবে এ সম্পর্কে বেশী কিছু উৎঘাটন করা সম্ভব হয়নি বলে তিনি আরও জানান।
গোবিন্দগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আফজাল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, মৃতদেহের বয়স আনুমানিক ৬০ বছর আগের হতে পারে। কিন্তু এলাকার কেউই মৃতদেহের পরিচয় নিশ্চিত করতে পারেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর