বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৭:০৯ পূর্বাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
দুই ছেলে ও স্ত্রী’র পাশে সমাহিত করা হয়েছে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়াকে গাইবান্ধায় ভুমিহীন ও গৃহহীনদের মধ্যে জমিসহ গৃহ হস্তান্তর গাইবান্ধায় স্কুল ছাত্রকে বস্তাবন্দি করে পানিতে চুবিয়ে হত্যা, তিন বন্ধু গ্রেফতার গাইবান্ধায় গৃহহীন ও ভূমিহীন মানুষদের ঘর বরাদ্দ উপলক্ষে জেলা প্রশাসকের প্রেস বিফ্রিং গাইবান্ধায় জেলা পরিষদের বৈদ্যুতিক পাখা বিতরণ পেঁয়াজ আমদানির ফলে কমেছে দাম ছেলে-বউয়ের নির্যাতনে ঘর ছাড়া বৃদ্ধা মা যমুনা গর্ভে প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবন বিরাট দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে ফার্নিচার মেলা, খেলাধুলা বন্ধ সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে ঈদুল আজহা ৯ জুলাই

আন্দোলনের মুখে বশেমুরবিপ্রবি সেই শিক্ষকের সভাপতির পদ থেকে পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক / ১০২ বার পঠিত
প্রকাশের সময়: সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯, ১:৩১ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি খন্দকার মাহমুদ পারভেজ পদত্যাগ করেছেন। রবিবার বিকাল ৪টায় বিভাগের সভাপতির পদ থেকে তিনি পদত্যাগ করেন।

খন্দকার মাহমুদ পারভেজের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. নূরউদ্দিন আহমেদ। তিনি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের আপন ভাতিজা।

সকাল থেকে বিভাগের সভাপতির পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীরা। তার বিরুদ্ধে দুর্নীতি ও স্বজনপ্রীতির মাধ্যমে নিয়োগ পাওয়া, শিক্ষার্থীদের সঙ্গে স্বৈরাচারি আচরণ এবং অনৈতিকভাবে শিক্ষার্থীদের নম্বর কম দেওয়ার অভিযোগ তুলে ক্লাস বর্জন করে বিভাগের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. নূরউদ্দিন আহমেদ বলেন, খন্দকার মাহমুদ পারভেজ আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন। বিকেল সাড়ে ৪টার দিকে তিনি আমার কাছে পদত্যাগপত্র দাখিল করেন। আমি এটি উপাচার্যের কাছে পাঠিয়ে দেব।

তবে শিক্ষার্থীরা ওই শিক্ষকের অপসারণ কিংবা পদত্যাগ চান। আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাকিবুর রহমান সোহান বলেন, তিনি শিক্ষক পদ থেকে পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলবে। আমরা তিন দিনের আল্টিমেটাম দিয়েছি, এর মধ্যে তিনি বিভাগ থেকে পদত্যাগ না করলে আমরা আবারও ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামবো।


এ জাতীয় আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর