রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৬:২১ অপরাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
ডেমোগ্রাফিক ডিভিডেন্টের সুবিধা নিতে হলে শরীরচর্চার বিকল্প নেই – ডেপুটি স্পীকার গোবিন্দগঞ্জের সাঁওতাল নারীদের ক্রীড়া ও ঐতিহ্যবাহী তীর ছোড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক উৎসব গাইবান্ধা জেলা পরিষদ চেয়ারম্যানের আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ সাদুল্লাপুরে ব্যবসায়ী জ্যোতিশ চন্দ্র রহস্যজনকভাবে নিখোঁজ কুড়িগ্রামে মহিষের গাড়ীতে বিয়ে আত্রাইয়ের মনিয়ারী ইউনিয়ন আ”লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে ইয়াবা ও ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ি আটক সাংবাদিকের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ গাইবান্ধা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির বিশেষ সভা গাইবান্ধার তুলশিঘাটে বাস চাপায় নানি-নাতনি নিহত

সরাসরি প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হবে- হুইপ গিনি

নিজস্ব প্রতিবেদক / ১৮৪ বার পঠিত
প্রকাশের সময়: বুধবার, ২০ নভেম্বর, ২০১৯, ৭:৪৯ অপরাহ্ন

খোঁজ খবর রিপোর্ট : জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেছেন, বর্তমান সরকার কৃষকদের উন্নয়নে কাজ করছে। সরাসরি প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করছে। কৃষকরা যাতে হয়রানি না হয়, কোন দালাল ও ফরিয়ারা সরকারের এই সুবিধা না পায় সে ব্যাপার খাদ্য বিভাগের কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। তিনি কৃষকদের উদ্দেশ্য বলেন, খাদ্য শস্য উৎপাদন খরচ কমাতে হবে। অতিরিক্ত সার ব্যবহার করা যাবে না। আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে খাদ্য উৎপাদন বাড়াতে হবে। তিনি আরও বলেন, বন্যায় যেসব কৃষকদের ক্ষতি হয়েছে তাদের পুনর্বাসন কর্মসূচির আওতায় সার বীজসহ সরকারি ভাবে অন্যান্য সহায়তা দেয়া হবে।
তিনি আজ বুধবার গাইবান্ধা জলা খাদ্য নিয়ন্ত্রন অধিদপ্তরের উদ্যোগে সদর উপজলার খানকা শরিফ খাদ্য গুদামে আমন ধান সংগ্রহ অভিযানের উদ্বাধন কালে এসব কথা বলেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক আলমগীর কবির, জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ জহুরুল ইসলাম, পৌর মেয়র এ্যাড শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সাংগাঠনিক সম্পাদক মৃদুল মাস্তাফি ঝটু, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক মাসুদুর রহমান, কৃষক লীগের সাধারন সম্পাদক, সদর উপজলা নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তারা। জেলায় সরকারি ভাবে ২৬ টাকা কেজি দরে চলতি আমন মৌসুমে ১৩ হাজার ৪০০ মেট্রিকটন আমন ধান সংগ্রহ করার লক্ষ্য মাত্রা নির্ধারন করা হয়েছে।


এ জাতীয় আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর