শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার দেশের কোন মানুষকে না খেয়ে রাখা হবে না–আবু বকর সিদ্দিক আফ্রিকার দেশ জিম্বাবুয়ে স্বর্ণ মুদ্রাব্যবস্থা চালু করছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার শ্রদ্ধা জাতীয় স্মৃতিসৌধ ও জাতির পিতার প্রতিকৃতিতে ডেপুটি স্পীকারের শ্রদ্ধা মুক্তিযুদ্ধের লক্ষ্যকে বুকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে- ডেপুটি স্পীকার বড়পুকুরিয়া-বগুড়াবিদ্যুৎ সঞ্চালন লাইন পরিদর্শনে টাটার এমডি ভিনায়াক পাই ‘কচি বউ’ শ্রীময়ীতে মজে কাঞ্চন, কী লিখলেন প্রাক্তন বউ পিঙ্কি? ‘ভালোবাসার রঙ লাগাইয়া’ ঈদে আসছেন পারভীন লিসা বাংলাদেশে যে রোগে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয় দেশে দম্পতিদের জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি গ্রহণে আগ্রহ কমেছে

সরাসরি প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হবে- হুইপ গিনি

নিজস্ব প্রতিবেদক / ২৩২ বার পঠিত
প্রকাশের সময়: বুধবার, ২০ নভেম্বর, ২০১৯, ৭:৪৯ অপরাহ্ন

খোঁজ খবর রিপোর্ট : জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেছেন, বর্তমান সরকার কৃষকদের উন্নয়নে কাজ করছে। সরাসরি প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করছে। কৃষকরা যাতে হয়রানি না হয়, কোন দালাল ও ফরিয়ারা সরকারের এই সুবিধা না পায় সে ব্যাপার খাদ্য বিভাগের কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। তিনি কৃষকদের উদ্দেশ্য বলেন, খাদ্য শস্য উৎপাদন খরচ কমাতে হবে। অতিরিক্ত সার ব্যবহার করা যাবে না। আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে খাদ্য উৎপাদন বাড়াতে হবে। তিনি আরও বলেন, বন্যায় যেসব কৃষকদের ক্ষতি হয়েছে তাদের পুনর্বাসন কর্মসূচির আওতায় সার বীজসহ সরকারি ভাবে অন্যান্য সহায়তা দেয়া হবে।
তিনি আজ বুধবার গাইবান্ধা জলা খাদ্য নিয়ন্ত্রন অধিদপ্তরের উদ্যোগে সদর উপজলার খানকা শরিফ খাদ্য গুদামে আমন ধান সংগ্রহ অভিযানের উদ্বাধন কালে এসব কথা বলেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক আলমগীর কবির, জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ জহুরুল ইসলাম, পৌর মেয়র এ্যাড শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সাংগাঠনিক সম্পাদক মৃদুল মাস্তাফি ঝটু, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক মাসুদুর রহমান, কৃষক লীগের সাধারন সম্পাদক, সদর উপজলা নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তারা। জেলায় সরকারি ভাবে ২৬ টাকা কেজি দরে চলতি আমন মৌসুমে ১৩ হাজার ৪০০ মেট্রিকটন আমন ধান সংগ্রহ করার লক্ষ্য মাত্রা নির্ধারন করা হয়েছে।


এ জাতীয় আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর